এডসেন্স থেকে আশানুরূপ আয় করতে পারছেন না !



আপনি ব্লগিং করছেন, কিন্তূ আশানুরূপ ইনকাম করতে পারছেন নাহ? আশা করেছেন অনেক বেশি হবে কিন্তু এখন খুব একটা বেশি হচ্ছেনা? কিন্তূ কেন? হ্যাঁ, কারনতো একটা আছেই। আপনি সামান্য কিছু ভুলের জন্য আপনার ইনকাম ইনক্রেজ করতে পারছেন নাহ । আমি এই পোস্টের মাধ্যমে আপনাদের যে ভুলগুলির কারনে আশানুরূপ ইনকাম করতে পারছেন নাহ সেটি দেখিয়ে দেব এর পর থেকে আপনি নিজেই আপনার ভুল গুলো শুধরে নিবেন। আসুন তাহলে শুরু করা যাক ।
  •  নিশ আপনার ইনকামে অনেক বড় পার্থক্য গড়ে দেয় :

আপনার ব্লগের নিশ আইডিয়া আপনার ব্লগে বড় ধরনের পার্থক্য গড়ে দেয়। ধরুন আপনার ব্লগ ব্লগিং, ওয়েব ডিজাইন এবং ইন্টারনেটে টাকা উপায়ের ভিত্তিতে করেন তাহলে আপনি ধরে নিন আপনি স্বাভাবিকের তুলনায় অনেক কম ক্লিক পাবেন। দীর্ঘদিন যাবৎ যখন অ্যাডসেন্সে ক্লিক পরবে না তখন গুগল নিজে থেকেই আপনার কী- ওয়ার্ডের CPC কমিয়ে দেবে । উদাহরন সুরূপ, আপনার ব্লগ করা হয়েছে বিভিন্ন ব্লগিং টিপস নিয়ে তাহলে স্বাভাবিক কারনেই আপনি ব্লগার অথবা ওয়েব মাষ্টারদের আপনি সাইটে ভিজিটর হিসাবে পাবেন এবং বেশির ভাগ ব্লগার এবং ওয়েব মাস্টাররাই আপনার এডে ক্লিক করবেনা 

আপনি নিজেই বলেন আপনি কয়টি ক্লিক করেন ? আমি নিজেও এই ধরনের এডে ক্লিক করিনা  তাহলে এখন কি করবেন ? ব্লগিং ছেড়ে দিবেন? নাহ, ব্লগিং ছেড়ে দিবেন কেন ? ক্লিক পড়ে এমন হাজার হাজার নিশ আছে আছে আমি তার মধ্যে থেকে বেশ কিছু নিশ শেয়ার করছি এবং আপনি চাইলে গুগলিং করে অনেক নিশ আইডিয়া পাবেন ।
  • ব্লগের দুর্বল নেভিগেশন ও ইন্টারনাল লিঙ্কিং এর জন্য :


আপনার ব্লগের দুর্বল নেভিগেশন আপনার আশানুরূপ ইনকাম না হওয়ার অন্যতম অন্তরায়! তাছাড়া সার্চ ইঞ্জিন ক্রাওলার, আডসেন্স ক্রাওলার, আপনার ব্লগ কন্টেন্ট থেকে ইনফরমেশন নিয়ে ওই কন্টেন্ট রিলেভেন্ট অ্যাডস শো করে।
আর আপনার সাইটের ইন্টারনাল লিঙ্কিং অনেক বেশি কাজের। যদি আপনার ভালো ইন্টারনাল লিঙ্কিং এবং সাইট নেভিগেশন স্ট্রাকচার না থাকে তাহলে সার্চ ইঞ্জিন ক্রাওলার এবং আডসেন্স ক্রাওলার আপনার সাইট থেকে সঠিক ইনফরমেশন  নিতে পারেনা বিধায় আপনার সাইটে ই-রিলেভেন্ট অ্যাডস দেখায়। আর ই-রিলেভেন্ট অ্যাডস মানে কি বুঝতেই পারছেন ? তাহলে খুব বেশি নজর দিন আপনার সাইটের উপর !
  • ব্লগে সঠিকভাবে এডসেন্স এডস না বসানোর জন্য :

অ্যাডস অপটিমাইজ করা খুব বেশি গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার সাইটে অ্যাডস ঠিক মত অপটিমাইজ করতে না পারেন তাহলে আপনার ইনকাম অনেক বেশি কমে যাবে আর অপটিমাইজ করতে পারলে অনেক বেশি বাড়ার সম্ভাবনা থাকবে, তাছাড়াও উক্ত কারনে এডসেন্স আপনার CTR কমিয়ে দিতে পারে।

SHARE THIS

0 Comments:

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।