সাকিবের ব্যাট বিক্রি হলো ২০ লাখে

সাকিবের ব্যাট বিক্রি হলো ২০ লাখে

প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করে দিলেন সাকিব-আল-হাসান করোনা ভাইরাসে আক্রান্তদের পাশে দাঁড়াতে। গত বিশ্বকাপে খেলার ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি হয়েছে। দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম নিলামে এতো দামে ব্যাট বিক্রি হলো।



গত বুধবার রাতে ফেসবুকে ‘অকশন ফর অ্যাকশন’ নামে একটি পেজে নিলামে ব্যাটটি বিক্রি হয়। বিকেল ৫টার দিকে শুরু হয় নিলাম। সর্বনিম্ন দাম ধরা হয় ৫ লাখ টাকা। এরপর রাত ১১টার সময় নিলাম শেষ হওয়ার কথা থাকলেও সাকিবের অনুমতি নিয়ে পরে তা আর ১৫ মিনিট বাড়িয়ে ১১টা ১৫ মিনিটে শেষ হয় নিলাম। 

অকশন ফর অ্যাকশনের ফেসবুক পেজে লাইভের মাধ্যমে নিলাম শেষ হয়। যুক্তরাষ্ট্রের নিউ জার্সি থেকে রাজ নামের একজন বাংলাদেশি ব্যক্তি ব্যাটটি কিনে নেন। এ ব্যাট বিক্রির পুরো টাকা সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্তদের কল্যাণে ব্যয় করা হবে। 

নিলামের শেষ দিকে লাইভে সাকিব বলেন, ‘বলতে পারেন, আমার সবচেয়ে প্রিয় ব্যাট এটি। যেহেতু আমার খুব কাছের এটি, তাই সহজে ছাড়তেও মন চায় না। তারপরও আমার কাছে মনে হলো, ভালো কাজের জন্য যদি এটা কাজে লাগে, তাহলে অবশ্যই ভালো হবে। ব্যাট প্রিয় হলেও মানুষের জীবনের চেয়ে মূল্যবান তো আর কিছু নয়।’

এর আগে সাকিব নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে খবরটি নিশ্চিত করেন। যেখানে ইংল্যান্ডে অনুষ্ঠিত গত ওয়ানডে বিশ্বকাপে বাঁহাতি এই ব্যাটসম্যান দু’টি সেঞ্চুরিসহ ৬০৬ রান রেকর্ড করেছিলেন।

SHARE THIS

0 Comments:

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।