তালিকা সংশোধন: সরকারী সহায়তার ২৫০০ টাকা পাঠানোর নতুন তালিকা


করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ৫০ লাখ পরিবারকে নগদ আড়াই হাজার টাকা করে দেয়ার জন্য সোমবার মোট ১ হাজার ২৫৭ কোটি ছাড় করা হয়েছে। এ কার্যক্রমটা প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেখভাল করা হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুকূলে অর্থ বিভাগ এ টাকা ছাড় করেছে। অর্থ বিভাগের বাজেট-১ শাখা থেকে ছাড় করা হয়েছে ৬২৭ কোটি টাকা, আর বাজেট-৩ শাখা থেকে ছাড় করা হয়েছে ৬৩০ কোটি টাকা। এসব টাকা সুবিধাভোগীদের মোবাইল ব্যাংক অ্যাকাউন্টে পাঠানোর জন্য সার্ভিস চার্জ বাবদ ছাড় করা হয়েছে আরও সাত কোটি টাকা।

এ বিষয়ে জানতে চাইলে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমন বলেন, আজকে অর্থছাড় করা হয়েছে। আগামী ১৪ তারিখ প্রধানমন্ত্রী উদ্বোধনের পর ১০ লাখ পরিবারকে এ অর্থ দেয়া হবে। এর পরবর্তী চার দিন ৪০ লাখ পরিবারকে এ অর্থ দেয়া হবে।

কিন্তু এই ২৫০০ টাকা করে দেওয়া ঈদ উপহার নিয়ে শোনা যাচ্ছে নানা দূর্ণীতির অভিযোগ। এ টাকা সরাসরি মোবাইল ব্যাংকিং একাউন্টে যাওয়ার কারনে ক্ষমতাশালী ব্যক্তিরা একই নম্বর ৩০/৪০ বার করে দিয়ে গরীবের টাকা হাতানোর পায়তারা করছিলেন।

সে কারণে তালিকায় থাকা ৮ লক্ষ নম্বর বাতিল ঘোষণা করা হয়েছে। ১৬ই মে শনিবার রাত নয়টায় এ ঘোষনা দেয়া হয়।

জানা গেছে, তালিকায় থাকা ৮ লক্ষ মোবাইল নম্বর একাধিকবার বসানো হয়েছে এ কারণে তালিকাটি বাতিল ঘোষনা করা হয়েছে। তথ্যটি জানিয়েছেন দূর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী। তিনি আরো জানান, তালিকা সংশোধন করা হচ্ছে, যারা টাকা পাননি তাদের ব্যাংক একাউন্টে টাকা চলে যাবে।

SHARE THIS

0 Comments:

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।