এক রাতে কত বার যৌন মিলন করা উত্তম?


যৌনমিলনের হার বস্তুত যুগলের বয়সের উপর নির্ভর করে। বয়সের সাথে বিবাহিত মানুষের যৌনজীবনের সম্পর্ক নিয়ে এক গবেষনায় যেসব তথ্য পাওয়া যায়, তা হলো- – ১৮ থেকে ২৯ বছর বয়সী বিবাহিত যুগল বছরে গড়ে ১১২ বার যৌনমিলন করে, অথবা সপ্তাহে দুইবারের একটু বেশি। – ৩০ থেকে ৩৯ বছর বয়সী বিবাহিত যুগল বছরে গড়ে ৮৬ বার শাররীক মিলনে লিপ্ত হন যা মাসে প্রায় ৭ বার হারে গননা করা যায়। – ৫০ থেকে ৫৯ বছর বয়সী যুগল বছরে ৬৯ বার অর্থাৎ গড়ে মাসে ৬ বারের একটু কম সংখ্যক বার। যৌনমিলন ক্রমশঃ নিন্মমুখি দেখা যায় – বিবাহের বয়স যত বাড়তে থাকে। এমনকি হতাশাগ্রস্ত বিবাহিত সম্পর্ককে রোমান্টিসাইজ করে যৌনজীবনে সুখ ফিরিয়ে আনা যায়।

গবেষনায় দেখা যায় অবিবাহিতদের তুলনায় বিবাহিতরা যৌনজীবনে বেশি সুখি। সুখী দাম্পত্য জীবনের জন্য সপ্তাহে অন্তত ২-৩ বার যৌন মিলন করা প্রয়োজন, এক রাতে ১ বার যৌনমিলন করাই যথেষ্ট অতিরিক্ত সেক্স থাকলে দুবার করতে পারেন।

SHARE THIS

0 Comments:

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।